• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক

কুলিয়ারচরে কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ পেলো ৪০ জন স্কুল শিক্ষার্থী

# কুলিয়ারচর সংবাদদাতা :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ পেলো ৪০ জন স্কুল শিক্ষার্থী।
২১ মার্চ বৃহস্পতিবার দুপুরে বেগম নুরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবএ উপজেলা পরিষদের আয়োজনে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ দেয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ফারজানা আলম প্রধান অতিথি হিসেবে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন ও সমাপনী ঘোষণা করেন।
এসময় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, কিশোরগঞ্জ জেলা প্রোগ্রামার মো. জাহিদুল ইসলাম ভূইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলতাফ হোসেন, বেগম নুরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান, এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের
প্রধান শিক্ষক সুধাংশু সূত্রধর প্রমুখ।
দুই দিনব্যাপী উক্ত প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন, কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান, কুলিয়ারচর উপজেলা প্রোগ্রামার মো. রাকিবুল হাসান ও বাজিতপুর উপজেলা প্রোগ্রামার মহিবুর রহমান খান।
প্রশিক্ষণে উপজেলার ১০টি মাধ্যমিক বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণার্থীরা জানান, দুই দিনব্যাপী কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ পেয়ে তারা অনেক খুশি। প্রশিক্ষণার্থীরা এমন উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে বলেন, আরো দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ হলে অনেক কিছু শেখা যেতো। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এ ধরনের আরো দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের দাবি জানান।
বক্তারা বলেন, ছাত্রজীবন থেকে শিক্ষার্থীদের প্রযুক্তিমনস্ক করে গড়ে তুলতে স্কুলে স্কুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। আর এ শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও আইসিটি ক্ষেত্রে আগ্রহী করে তোলা এবং সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *